গাজীপুর কাশিমপুরে অবৈধ গ্যাস সংযোগ স্থাপনে রাজস্ব হারাচ্ছে সরকার

অন্যান্য

মানসুরা আক্তার কাকলী :

কাশিমপুর হাজী মার্কেট সাজদাগঞ্জ দক্ষিণ পাড়া এলাকায় প্রায় (১০টি) শ্রমিক কলোনিসহ বেশ কিছু আবাসিক বাসা বাড়িতে স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় রাতের আঁধারে অবৈধভাবে নেয়া হয়েছে গ্যাস সংযোগ

এসকল অবৈধ গ্যাস সংযোগে ব্যবহার করা হয়েছে অত্যন্ত নিম্নমানের পাইপ । যেকোনো সময় গ্যাসের পাইপ ফেটে ঘটতে পারে বড়ধরনের দুর্ঘটনা ।

একটি প্রভাবশালী চক্রকে মোটা অংকের টাকা দিয়ে অবৈধ ভাবে বাসা বাড়িতে দেয়া হয়েছে গ্যাস সংযোগ ।এই অবৈধ গ্যাস সরবরাহ দেওয়ার কারণে বৈধ সংযোগ নেওয়া গ্রাহকেরা প্রয়োজন মত (প্রেসারে) পাচ্ছেন না গ্যাস রাজেস্ব হারাচ্ছে সরকার ।

এলাকাবাসী জানান, রহমান হাজীর নেত্রীতে শওকত, এমরাত, জাহিদ মোটা অংকে টাকা নিয়ে এই গ্যাস সংযোগ দেয়।

বাড়ির মালিকরা হলেন, জাহাঙ্গীর আলম, রহমান হাজী, লোকমান হাজী, রেজাউল করিম,নাছির উদ্দিন, সেলিম মিয়া, ছানা উল্লাহ হক,মোঃ জামাল,

এলাকাবাসী বলেন প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে বাড়ীর মালিকগন সর্বস্ব হারাচ্ছি আমরা সাধারন মানুষ। রাজস্ব হারাচ্ছে সরকার কোটিপতি বনে যাচ্ছেন অসাধু বাড়িওলারা সহ গ্যাস সংযোগ কারী অসাধু ব্যক্তিরা ।

বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হলেও প্রভাব শালীদের সত্রছায়ায় বিচ্ছিন্ন হয়নি এ সংযোগ গুলো ।

এ বিষয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কম্পানি লিমিটেডের ব্যবস্থাপক প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, এই সুযোগ আর নেই । বৈধ গ্রাহকদের নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ নিশ্চিতকরণ ও অবৈধ সংযোগের সংখ্যা কমাতে তাদের অভিযান অব্যাহত রয়েছে সব অবৈধ গ্যাস লাইন পর্যায়ক্রমে বিচ্ছিন্ন করা হবে।

এ ছাড়া অবৈধ গ্যাস সংযোগ প্রদান কারীদের বিরুদ্ধে থানায় মামলাও দায়ের করা হচ্ছে। পাশাপাশি যাড়া অবৈধ গ্যাস সংযোগ নিয়ে চুলা ব্যবহারকারী বাড়ির মালিক তাদের আর্থীক জরিমানাও তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে । অতি দ্রুত গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা সহ উক্ত ব্যক্তিদের বিরুদ্ধে ও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.