কুমিল্লা সিটি নির্বাচনে ভোটের পরিস্থিতি ভালো না থাকলে নির্বাচন স্থগিত করা হবে জানিয়েছেন নির্বাচন কমিশনার

অন্যান্য

বিশেষ প্রতিনিধি :
আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হওয়ার তারিখ নির্ধারিত রয়েছে, এখন পর্যন্ত কোন ধরনের খারাপ পরিস্থিতির কিংবা অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটের মাঠের পরিস্থিতিও বেশ ভালোই আছে। নির্বাচনের নিরাপত্তা জোরদার করা হয়েছে ব্যাপক ভাবে। সুষ্ঠু ভোটের জন্য যা যা করা দরকার ইতিমধ্যে সকল ব্যবস্থা গ্রহন হয়েছে।

আজ সোমবার দুপুর ১ টায় কুমিল্লার ফয়জুন্নেসা বালিকা বিদ্যালয়ের অডিটোরিয়মে প্রিজাইডিং অফিসারদের ব্রিফিং এ অংশগ্রহণ শেষে কুমিল্লায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন নির্বাচন কমিশনার ব্রিগ্রেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) আহসান হাবিব।

তিনি আর জানান, “কুমিল্লা সদর আসনের” সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার একজন জন-প্রতিনিধি। উনারা আইন প্রণয়ন করেন। যদি উনারাই আইন না মানেন তাহলে আর কি বলার! উনাকেতো আর আমরা টেঁনে হিছড়ে নামাতে পারিনা। এখানে ইজ্জত গেলো কার আপনারাই বুঝুন।

এসময় উপস্থিত থেকে আরেক নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, যদি ভোটের পরিস্থিতি ভালো না থাকে তাহলে নির্বাচন স্থগিত করা হবে। নির্বাচন সুষ্ঠু করার জন্য আমাদের সর্বাত্মক প্রচেষ্টা রয়েছে। এমপি বাহারের কুমিল্লায় অবস্থানের বিষয়ে তিনি বলেন, তিনি আইন অমান্য করে নির্বাচনী এলাকায় আছেন। তবে আইনের কিছু ফাঁক ফোঁকরকে তিনি ব্যবহার করছেন।

এসময় উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশন সচিবালয় যুগ্ম সচিব (আইন) মাহবুবার রহমান সরকার, নির্বাচন কমিশন সচিবালয় (প্রকল্প পরিচালক,ইভিএম প্রকল্প) কর্ণেল সৈয়দ রাকিবুল হাসান,কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার,কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী, কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান, জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ।

Leave a Reply

Your email address will not be published.