কুমিল্লা তিতাসের মাছিমপুরে এসএসসি ১৯৭০-৭১ ব্যাচের বন্ধুদের মিলন উৎসব

অন্যান্য

হালিম সৈকত, কুমিল্লা থেকে :
কুমিল্লার তিতাসের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের ১৯৭০-৭১ এসএসসি ব্যাচের বন্ধু সম্মিলন অনুষ্ঠিত হয়েছে। ১৫ ই জুলাই শুক্রবার সকাল ১০ টা বিকেল পর্যন্ত চলে এই মিলননেলার কার্যক্রম।

অনুষ্ঠানের উদ্যোক্তা প্রফেসর মোঃ মনোয়ার হোসেন ও মোঃ নুরুল হকের সার্বিক তত্ত্বাবধানে দিনব্যাপি চলে নানা আয়োজন।

কফি আর চায়ের চুমুকে ফিরে যান ৫০ বছর আগের সেই দৃশ্যপটে। আনন্দে মন নেচে ওঠে সকলের। একে অপরকে জড়িয়ে ধরে হয়ে যান আনন্দে আত্মহারা। সকলের মধ্যমনি হয়ে ওঠেন তাদের সেই প্রিয় দুই শিক্ষক আব্দুল আউয়াল ও মোঃ ফজলুর রহমান মিন্টু সিকদার। প্রবীণ দুই শিক্ষকের সাথে যোগ দেন বর্তমান প্রধান শিক্ষক মোঃ মাহফুজুর রহমান চৌধুরী। ফুলে ফুলে সিক্ত হন তারা তিনজন। কেউ কেউ স্যারদের কাছে পেয়ে আবেগতাড়িত হয়ে পড়েন এবং পা ছুঁয়ে সালাম করেন। এসময় স্মৃতিচারণ করতে গিয়ে বক্তারা বলেন, জীবন সায়াহ্নে এসে মনেই হচ্ছে না আমরা ৫০ বছর দূরে ছিলাম। তাই তো আমরা বলতে চাই অটুট বন্ধনের ৫০ বছর। এ বন্ধন ভালোবাসার বন্ধন। আমরা না থাকলেও যেন আমাদের পরবর্তী প্রজন্মের সাথে একটি সেতুবন্ধন তৈরি করে দিয়ে যেতে পারি, সে জন্যই আজকের এই আয়োজন। স্মৃতিচারণে ঐ সময়ের ছাত্র শিক্ষকের সম্পর্কে বলতে গিয়ে অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক পেরী বাবু ও নুরুল হক বি এস সি সহ প্রয়াত শিক্ষকদের বৈশিষ্ট্য তুলে ধরেন।

১৯৭০/১৯৭১ এসএসসি ব্যাচের পক্ষ হতে তখনকার শিক্ষক আব্দুল আউয়াল ও ফজলুর রহমান মিন্টু সিকদার ও বর্তমান প্রধান শিক্ষক মাহফুজুর রহমান চৌধুরীকে সম্মননা ক্রেস্ট উপহার দেন।

এসময় ৭০-৭১ ব্যাচের সকলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মাছিমপুর আর আর ইনস্টিটিউশনের সাবেক ছাত্রদের নিয়ে গঠিত সংগঠন প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ।
শুভেচ্ছা কথা বলেন সংগঠনের সভাপতি আল মামুন সরকার ছোটন।

পরে শ্রদ্ধেয় শিক্ষকদের হাত থেকে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন ১৯৭০/১৯৭১ ব্যাচের উপস্থিত সকলে। ১ মিনিট নিরবতা পালন করা হয় সকল পরলোকগমনকারী বন্ধু ও শিক্ষকদের জন্য।
এ সময় উপস্থিত ছিলেন প্রফেসর মোঃ মনোয়ার হোসেন, মোঃ আব্দুল কুদ্দুস,মোঃ বায়জিদুর রহমান,মোঃ নুরুল হক,মোঃ গোলাম রাব্বানী, মোঃ মহিউদ্দিন,মোঃ ওমর আলী,মোঃ সামসুল হক,মোঃ আবুল হাসেম হাসান, মোঃ তফাজ্জল হোসেন, মোঃ মমতাজ উদ্দিন,মোঃ রফিকুল ইসলাম (রাজ মিয়া), মোঃ আলী আহমেদ,মোঃ রায়ন উদ্দিন,মোঃ মোশাররফ হোসেন ভূইয়া,মোঃ হানিফ ভূইয়া,মোঃ কবির আহমেদ মাষ্টার , মোঃ ইসমাইল, মোঃ হাকিম উদ্দিন, মোঃ রফিকুল ইসলাম, আঃ বাতেন সরকার রেনু মিয়া ভান্ডারী, গোলাম সারোয়ার চৌধুরী ও মোঃ জালাল উদ্দিন মোল্লা প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published.