Doinik Bangla Khobor

কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমীতে ২ বছর পর আলো জ্বলল

হালিম সৈকত :
মুজিব বর্ষে জেলা শিল্পকলা একাডেমি কুমিল্লার কার্যক্রম ও সাংস্কৃতিক অগ্রযাত্রা শীর্ষক মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অবশেষে দীর্ঘ ২ বছর পর আলো জ্বলল জেলা শিল্পকলা একাডেমিতে।
১৮ জানুয়ারি ২০২০ শনিবার সন্ধ্যা ৭ টায় এই অনুষ্ঠান শুরুর সাথে সাথে আলো জ্বলে শিল্পকলা একাডেমিতে।
কুমিল্লার সুযোগ্য জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাইজার মোহাম্মদ ফারাবী ও কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্যের সদিচ্ছায় দুই বছর পর আবারও বিদ্যুৎ ফিরে পায় শিল্পকলা একাডেমী। ২৪ লক্ষ টাকা বিদ্যুৎ বিল বকেয়ার কারণে পল্লীবিদ্যুৎ সমিতি সংযোগ বিচ্ছিন্ন করে দেয় । ২ বছর সংযোগ বিচ্ছিন্ন থাকে একাডেমী। মুজিব বর্ষকে ঘিরে ফিরে পায় আলো।
মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর । সভাপতিত্ব করেন সদ্য বিদায়ী অতিরিক্ত জেলা প্রশাসক কাইজার মোহাম্মদ ফারাবী । বিশেষ অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হাসান, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আমির আলী চৌধুরী, অধ্যক্ষ হাসান ইমাম মজুমদার ফটিক, বিশিষ্ট নজরুল গবেষক অধ্যাপক শান্তি রঞ্জন ভৌমিক, এডভোকেট গোলাম ফারুক।
বিদায়ী অতিরিক্ত জেলা প্রশাসক কাইজার মোহাম্মদ ফারাবীকে ফুল, ক্রেস্ট ও বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে বিদায় জানান কুমিল্লার সামাজিক সাংস্কৃতিক বিভিন্ন সংগঠন ও ব্যক্তি বিশেষ।
পরে তাঁর সম্মানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।