কুমিল্লা চৌদ্দগ্রামে ইউপি মেম্বারের গুদাম থেকে ১০ টাকা কেজির দামের ২৬ মণ চাউল উদ্ধার

অপরাধ

অনলাইন নিউজ ডেস্ক :
গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লার চৌদ্দগ্রামে ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল সামাদ মেম্বারের গোডাউন থেকে ১০ টাকা ধরের ১,০৭৮ কেজি চাল উদ্ধার করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল আমিন সরকার তাকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করেন এবং তার ডিলারশীপ বাতিল করে দেন।

চৌদ্দগ্রামের ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়,উপজেলার ৪নং শ্রীপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল সামাদ এলাকার নালঘর বাজারে ১০ টাকা কেজির ধরে চালের ডিলারশীপ নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন। করোনায় ক্ষতিগ্রস্থ হয়ে চর্তুদিকে যখন সাধারণ মানুষের অভাব দেখা দিয়েছে তখন সরকার গরীব ও অসহায় মানুষের জন্য ১০ টাকা কেজির ধরে চাল ডিলারের মাধ্যমে বিক্রি করার সিদ্ধান্ত নেন। আওয়ামীলীগ নেতা ও ইউপি সদস্য আবদুল সামাদ নিজে আত্মসাত করার জন্য গরীব মানুষকে সামান্য কিছু চাল দিয়ে নিজে ১,০৭৮ কেজি চাল গোডাউনে তালাবদ্ধ করে রাখেন।
গোপন সূত্রে খবর পেয়ে নালঘর বাজারে মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আল আমিন সরকার। এ সময় আইনশৃঙ্খলা রক্ষায় চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি টিম সহযোগিতা করেন।ভ্রাম্যমান আদালত গোডাউন খুলে ১০৭৮ কেজি চাল উদ্ধার করে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করে।

একই সাথে তার ডিলারশীপও বাতিল করে দেয়। এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট আল আমিন সরকার বলেন, সরকার ১০ টাকা কেজি চাউল দিয়েছে গরিব অসহায় মানুষের জন্য। খাদ্য অধিদপ্তরের শ্রীপুর ইউনিয়নের ১০ টাকা চালের ডিলার আব্দুস সমাদের নামে নানা অভিযোগ পেয়ে আজ অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও তার ডিলার শীপ বাতিল করা হয়েছে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published.