কুমিল্লার সদর দক্ষিণে জাতীয় জন্ম নিবন্ধন দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

অন্যান্য

মামুন মজুমদার :
কুমিল্লা সদর দক্ষিন উপজেলায় জাতীয় জন্ম নিবন্ধন দিবস-২০২১ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদের কার্যালয় সামনে থেকে র‌্যালি বের হয়ে উপজেলাস্থ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিল ‘সবার জন্য প্রয়োজন,জন্ম ও মৃত্যর পরপরই নিবন্ধন’।

পরে উপজেলা মিলনায়তনে দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনা সভা ও স্বীকৃতি প্রদান করা হয়।

র‌্যালি ও আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান গোলাম সারওয়ার।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.আবদুর রহমান,মহিলা ভাইসচেয়ারম্যান নাছিমা আক্তার পুতুল।এ সময় উপজেলার সকল ইউপি চেয়ারম্যান সহ বিভিন্ন ইউনিয়নের সহকারীরা অংশ নেয়।

উল্লেখ্য,জন্ম নিবন্ধন আলোচনা সভা ও স্বীকৃতি প্রদান অনুষ্ঠানে ২নং চৌয়ারা ইউপি চেয়ারম্যান হাজী আবুল কালাম আজাদ সোহাগকে জন্ম নিবন্ধনের ক্ষেত্রে উপজেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে স্বীকৃতি প্রদান করা হয় এবং মৃত্যুনিবন্ধনের ক্ষেত্রে পূর্ব জোড়কানন ইউপি চেয়ারম্যান হারিছ মিয়াকে স্বীকৃতি প্রদান করা হয়।জন্ম নিবন্ধনের ক্ষেত্রে শ্রেষ্ঠ ইউপি সচিব হিসেবে চৌয়ারা ইউনিয়নের মতিউর রহমান এবং মৃত্যু তথ্য সংগ্রহের ক্ষেত্রে পূর্ব জোড়কানন ইউপি সচিব ইফতেখার আলমকে স্বীকৃতি প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published.