কক্সবাজার মহেশখালীতে চাঞ্চল্যকর আলাউদ্দীন হত্যা মামলার আসামি ছিবগাতুল্লাহ কারাগারে

অপরাধ

ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান খান :
মহেশখালী উপজেলার কালারমারছড়ার চাঞ্চল্যকর আলা উদ্দীন হত্যা মামলার আসামি ফজলে আজিম মো: ছিবগাতুল্লাহকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত ৷ রোববার ( ১৬ জানুয়ারি ) কক্সবাজার জেলা ও জজ মোঃ ইসমাঈল এই আদেশ দেন ।

বাদিপক্ষের আইনজীবি মোশারফ হোসাইন শিমুল এই তথ্য নিশ্চিত করছেন । তিনি জানিয়েছেন, চাঞ্চল্যকর আলা উদ্দীন হত্যা মামলার অন্যতম অভিযুক্ত আসামী ছিবগাত উল্লাহ । মামলার পর উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন পেয়েছিলেন তিনি । উচ্চ আদালতের নির্দেশ মতে, ছয় সপ্তাহ পূর্ণ হওয়ার আগেই নিম্ন আদালকে আত্মসমর্পণ করেন আসামী ছিগবাত উল্লাহ । আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন ।

জামিন নামঞ্জুরেরর কারণ জানিয়ে আইনজীবি মোশারফ হোসাইন শিমুল বলেন, আলা উদ্দীনকে অত্যন্ত নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হয় । সুরতহাল রিপোর্টে তার শরীরে তিনটি কোপের মারাত্মক জখম রয়েছে । মামলার এজাহারে তিনটি কোপের একটি ছিবগাত উল্লাহ মেরেছে অভিযোগ করেছেন বাদি । এজাহারে ছিবগাত উল্লাহর বিরুদ্ধে প্রাণহানির গুরুতর অভিযোগ থাকায় জামিন অযোগ্য হওয়ায় আদালত তার জামিন নামঞ্জুর করেন ।

উল্লেখ্য, গত ৫ নভেম্বর মহেশখালী উপজেলার কালারমারছড়া মোহাম্মদ শাহ ঘোনার বাসিন্দা লেদুর পুত্র আলা উদ্দিনকে সামিরা ঘোনাস্থ কালুর ব্রীজ এলাকায় সংঘবদ্ধ ১০/১২ জন সন্ত্রাসী নির্মমভাবে কুপিয়ে ও গুলি করে হত্যা করে । এই হত্যাকান্ডের সাথে কালারমারছড়ার জামায়াত নেতা পুত্র ছিবগাত উল্লাহ জড়িত বলে নিহতের পরিবারের সদস্যরা দাবি জানিয়ে আসছিলেন ৷

Leave a Reply

Your email address will not be published.