Doinik Bangla Khobor

আশুলিয়ায় ইউপি সদস্য কর্তৃক দেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

বিশেষ প্রতিনিধি :
আশুলিয়ার ইয়ারপুরের তাজপুর এলাকায় প্রায় পাঁচ শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

গত মঙ্গবার ১৩, জুন আশুলিয়ার তাজপুরে অভিযান পরিচালনা করেন তিতাস গ্যাস সাভার জনের দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা আবু সাদাত মোঃ সায়েম মোল্লা।
এসময় প্রায় পাঁচ শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।,খোঁজ জানা যায় আশুলিয়ার বিভিন্ন পাড়া-মহল্লায় দীর্ঘদিন যাবৎ অবৈধ ভাবে গ্যাস সংযোগ দিয়ে আসছে কিছু অসাধু নেতা নামক সার্থবাদী মানুষ।
যাদের বাবা চাচারা এক সময়ের বিএনপি জামাতের দোষর ছিল, আজকে তারাই আওয়ামী লীগের বড় নেতা হয়ে সার্থের জন্য অর্থের বিনিময়ে দলবদল করে হচ্ছে আওয়ামী লীগ নেতা, আর ত্যাগি নেতারা হচ্ছে অবহেলিত। রাজনীতি যেন বর্তমানে অর্থনীতিতে পরিনতি হয়েছে, দলকে পুঁজি করে বড় নেতা সেজে করছে সরকারি সম্পদ লুট। অথবা অবৈধ অর্থ উপার্জন করার উপকৌশল।
এরই ধারাবাহিকতায় ১৪ জুন মঙ্গলবার ২০২২ ইং তারিখ আশুলিয়ার তাজপুর এলাকায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার সময় এলাকা বাসীর তথ্য মতে জানা যায় ইয়ারপুর ইউনিয়ন পরিষদের বর্তমান ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য কর্তৃক সদস্য হওয়ার আগেই অবৈধ ভাবে গ্যাস সংযোগ দিয়ে হাতিয়ে নিয়েছে লক্ষ লক্ষ টাকা । নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বলেন এখানে বর্তমান মেম্বার ইউনুস পালোয়ান, রিয়াজ পালোয়ান, ইদ্রিস সরকার, মোতালেব মাওলানা, আব্দুল আজিজ, মাস্টার, কফিল উদ্দিন মন্ডল, আলমগীর মন্ডল সাবেক মেম্বার, মোস্তফা কামাল সিরাজ পালোয়ান সহ একাধিক ব্যক্তি মোটা অংকের টাকার বিনিময়ে এই সংযোগ গুলো দিয়েছে।
এবিষয়ে অভিযুক্ত সকলেই অবৈধ ভাবে নেওয়া গ্যাস সংযোগ দেওয়ার কথা অস্বীকার করেন।
এলাকাবাসী জানান এদের মধ্যে রাজনৈতিক প্রতিহিংসা ও রেষারেষির কারণে একজন আরেক জনের বিরুদ্বে বলছে এরা সকলেই এখান থেকে টাকা উঠিয়ে এই সংযোগ দিয়েছে। এই সংযোগটি দীর্ঘদিন যাবৎ চলছে, বর্তমানে এদের কন্দোলের কারণে আজকে লাইনটা বিছিন্ন হলো।
খোঁজ নিয়ে জানা যায় বর্তমানে ইউপি সদস্য ও আওয়ামী পন্থী কিছু অসাধু নেতাদের নেতৃত্বেই দীর্ঘদিন আগে উক্ত এলাকায় নেওয়া হয়েছে তিতাস গ্যাসের অবৈধ সংযোগ। এই সংযোগ গুলো দেওয়ার সময় গ্রাহকদের কাজ থেকে নেওয়া হয়েছে বিপুল পরিমানে অর্থ।
এবিষয়ে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা আবু সাদাত মোঃ সায়েম মোল্লা বলেন প্রায় পাঁচ শতাধিক অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে এর সাথে জরিত সকলের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন।