Doinik Bangla Khobor

আশুলিয়ায় বোমা তৈরি বহন সন্ধানে থানায় অভিযোগ

শাহাদাৎ হোসেন সরকার :
আশুলিয়ায় ইউনিক আঞ্জুমান গার্মেন্টস এর দক্ষিণ পাশে ছয়তলা বিল্ডিং এর চতুর্থ তলায় বসবাসরত ছদ্য পেশায় পিকাপ ভ্যান চালক মোহাম্মদ শফিক (৩৫) পিতা মৃত এরশাদ আলী সাং হলদে গাজী , থানা চারঘাট, জেলা রাজশাহী,দীর্ঘদিন যাবত আশুলিয়ায় বসবাস করে আসছেন এবং বিভিন্ন চুরি-ছিনতাই ও বোমা তৈরীর কার্যক্রম করে আসছিলেন বলে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তার আপন ভায়রা ভাই মোঃ আব্দুল মালেক (বল্টু) ।
অভিযোগ সূত্রে জানা যায় শফিক রাজশাহীতে ছাত্রশিবিরের বিভিন্ন ধরনের অপরাধ এর সাথে জড়িত থাকায় তাকে গ্রাম থেকে বের করে দেয়া হয় ।

পরবর্তীতে আশুলিয়ায় ইউনিক এলাকায় বসবাস এরপর তিনি এই এলাকায় মোটরসাইকেল চুরি ছিনতাই বোমা তৈরির করে নানা অপকর্ম করে আসছিল । এ বিষয়ে তার আপন ভায়রা ভাই আব্দুল মালেক (বল্টু) বিভিন্ন ভাবে নিষেধ করলে তাকে বিভিন্ন ধরনের ভয়-ভীতি সহ প্রাণনাশের হুমকি প্রদান করে সফিক । জঙ্গিবাদ ও ছাত্রশিবির সন্ত্রাসীর ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন ভুক্তভোগী আব্দুল মালেক (বল্টু) । এ বিষয়ে আব্দুল মালেক প্রাণ রক্ষার্থের স্বার্থে আশুলিয়া থানায় হাজির হয়ে একটি অভিযোগ দায়ের করেন । এ ব্যাপারে আব্দুল মালেকের মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান এর আগেও তাকে ভালো করার জন্য বিভিন্ন পন্থা অবলম্বন করেও যখন আর সম্ভব হয়নি । আমি ও আমার ফ্যামিলির সকলের প্রাণে বেঁচে থাকা দুষ্কর হয়ে পড়েছে ।
আমি ও আমার ফ্যামিলির প্রাণ রক্ষার্থে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করি স্থানীয় প্রশাসন বিষয়টি খতিয়ে দেখে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন বলে আমি আশাবাদী। এ ব্যাপারে শফিকের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তা সম্ভব হয়নি। আশুলিয়া থানার দায়িত্বপাপ্ত তদন্ত কর্মকর্তা ওসি ইন্টেলিজেন্ট ফজলুল হক জানান অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে