হবিগঞ্জে চিকিৎসক হত্যায় পাঁচজনের যাবজ্জীবন

অপরাধ

মোঃ জমির আলী হবিগঞ্জ থেকে :
হবিগঞ্জের মাধবপুর উপজেলার কালিকাপুর গ্রামে পল্লী চিকিৎসক আফজালুর রহমান হত্যাকাণ্ডের ঘটনায় দায়ের করা মামলায় ৫ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেক আসামীকে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।
সোমবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক ইয়াছির আরাফাত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামীরা আদালতে উপস্থিত ছিলেন। নিহত পল্লী চিকিৎসক আফজালুর রহমান উপজেলার কালিকাপুর গ্রামের বাসিন্দা।
দণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন, মাধবপুর উপজেলার কালিকাপুর গ্রামের জিয়া উদ্দিনের পুত্র সালাউদ্দিন ও তার ভাই জসিম উদ্দিন, একই উপজেলার বহরা গ্রামের ছনা মিয়ার পুত্র রফিজ উদ্দিন, মতিউর রহমানের পুত্র আজিজুর রহমান ও বাদশা মিয়ার পুত্র আক্তার মিয়া।
আদালত সূত্রে জানা যায়, আসামীদের সঙ্গে জমিজমা সংক্রান্ত বিরোধ ছিল পল্লী চিকিৎসক আফজালুর রহমানের। এরই জের ধরে আসামীরা ২০০৬ সালের ২১ মার্চ রাত্র সাড়ে ৮টার দিকে স্থানীয় একটি বাজার থেকে ফেরার পথে আফজালুরকে মারধর করেন। একপর্যায়ে মারা যান তিনি। পরদিন ২২ মার্চ এ ঘটনায় নিহতের স্ত্রী ছকিনা বেগম বাদী হয়ে ৫ আসামীর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ২৩ জন সাক্ষীর মধ্যে ১৯ জনের সাক্ষ্য প্রমাণ শেষে আদালত রায় ঘোষণা করেন।
বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট চৌধুরী আশরাফুল বারী নোমান রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন। আর আসামী পক্ষের আইনজীবী উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.